1. [email protected] : জবসেলফ প্রতিবেদক : জবসেলফ প্রতিবেদক
  2. [email protected] : জব সেলফ : জব সেলফ
অভিহিত মূল্য অতিক্রম করেছে ৯ কোম্পানির শেয়ার
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১০:৪১ পূর্বাহ্ন

অভিহিত মূল্য অতিক্রম করেছে ৯ কোম্পানির শেয়ার

  • পোষ্ট হয়েছে : শনিবার, ১২ জুন, ২০২১
share-aa-

গত সপ্তাহের আগের সপ্তাহে (৩০ মে-৩ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৮টি প্রতিষ্ঠানের শেয়ার অভিহিত মূল্য ১০ টাকার নিচে ছিল। এর মধ্যে গত সপ্তাহে (৬ মে-১০ মে) ৯টি কোম্পানির শেয়ার অভিহিত মূল্য ১০ টাকা অতিক্রম করেছে। অভিহিত মুল্য অতিক্রম করে কোম্পানিগুলোর শেয়ার দর ঊর্ধ্বমুখী প্রবণতায় রয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- আলিফ, রিং শাইন, ইয়াকিন পলিমার, রিজেন্ট টেক্সটাইল, ডেল্টা স্পিনিং, ফার কেমিক্যাল, ওয়েস্টার্ন মেরিন শিইপইয়ার্ড, খান ব্রাদার্স ও মিথুন নিটিং।

আলিফ: সপ্তাহের শুরুতে আলিফের দর ছিল ৯ টাকা ৪০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবসে দর উঠেছে ১২ টাকা ৫০ পয়সায়। ক্লোজিং দর হয়েছে ১১ টাকা ২০ পয়সায়। শেষ কার্যদিবসে কোম্পানিটির দর ও লেনদেন বেশ চাঙ্গা ছিল। এদিন ডিএসইর লেনদেন শীর্ষ তালিকায় কোম্পানিটি ১০ম স্থান দখল করেছে। সপ্তাহজুড়েই কোম্পানিটির বড় লেনদেন হয়েছে। দরেও ছিল চাঙ্গাভাব।

রিং শাইন টেক্সটাইল: সপ্তাহের শুরুতে রিং শাইনের দর ছিল ৭ টাকা ৮০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবসে দর উঠেছে ১১ টাকা ১০ পয়সা। ক্লোজিং দর হয়েছে ১১ টাকা ৯০ পয়সায়। শেষ কার্যদিবসে কোম্পানিটির দর ও লেনদেন বেশ চাঙ্গা ছিল। এদিন ডিএসইর লেনদেন শীর্ষ তালিকায় কোম্পানিটির ৯ম স্থান দখল করেছে। সপ্তাহজুড়েই কোম্পানিটির বড় লেনদেন হয়েছে। কোম্পানিটি ট্রায়াল উৎপাদনের খবরে এর শেয়ার দর ঊর্ধ্বমুখী রয়েছে।

ওয়েস্টার্ন মেরিন শিইপইয়ার্ড: সপ্তাহের শুরুতে ওয়েস্টার্ন মেরিনের দর ছিল ৯ টাকা ৬০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবসে দর উঠেছে ১১ টাকা ৫০ পয়সা। ক্লোজিং দর হয়েছে ১১ টাকা ৪০ পয়সায়। সপ্তাহের শেষদিন কোম্পানিটির দর ইতিবাচক প্রবণতায় ছিল।

ইয়াকিন পলিমার: সপ্তাহের শুরুতে ইয়াকিন পলিমারের দর ছিল ৯ টাকা ৮০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবসে দর উঠেছে ১১ টাকা ৫০ পয়সা। ক্লোজিং দর হয়েছে ১১ টাকা ৩০ পয়সায়। সপ্তাহের শেষদিন কোম্পানিটির দর ইতিবাচক প্রবণতায় ছিল।

ফার কেমিক্যাল: সপ্তাহের শুরুতে ফার কেমিক্যালের দর ছিল ৮ টাকা ৯০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবসে দর উঠেছে ১০ টাকা ১০ পয়সায়। তবে সর্বশেষ ক্লোজিং দর হয়েছে ১০ টাকায়।

রিজেন্ট টেক্সটাইল: সপ্তাহের শুরুতে রিজেন্ট টেক্সটাইলের দর ছিল ৯ টাকা। সপ্তাহের শেষ কার্যদিবসে দর উঠেছে ১০ টাকা ৪০ পয়সায়। সর্বশেষ ক্লোজিং দরও হয়েছে ১০ টাকা ৪০ পয়সায়। সপ্তাহের শেষদিন কোম্পানিটির দর চাঙ্গা ছিল।

ডেল্টা স্পিনিং: গত সপ্তাহে ডেল্টা স্পিনিংয়ের সর্বনিম্ন দর ছিল ৯ টাকা ৭০ পয়সা। এ সপ্তাহে কোম্পানিটির সর্বশেষ দর উঠেছে ১০ টাকা ৫০ পয়সায়। সর্বশেষ ক্লোজিং দরও হয়েছে ১০ টাকা ৩০ পয়সায়। সপ্তাহের শেষদিন কোম্পানিটির দর ও লেনদেন চাঙ্গা ছিল।

খান ব্রাদার্স: সপ্তাহের শুরুতে খান ব্রাদার্সের সর্বনিম্ন দর ছিল ৯ টাকা ৭০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবসে দর উঠেছে ১০ টাকা ৩০ পয়সা এবং ক্লোজিং দরও হয়েছে ১০ টাকা ৩০ পয়সা। সপ্তাহের শেষদিন কোম্পানিটির দর ও লেনদেন চাঙ্গা ছিল।

মিথুন নিটিং: সপ্তাহের শুরুতে মিথুন নিটিংয়ের দর ছিল ৯ টাকা ৩০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবসে দর ১০ টাকা ১০ পয়সা এবং ক্লোজিং দরও হয়েছে ১০ টাকা ১০ পয়সা। সপ্তাহের শেষদিন কোম্পানিটির দর ও লেনদেন চাঙ্গা ছিল।

বর্তমানে অভিহিত মূল্যের নিচে আরও ৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হচ্ছে। প্রতিষ্ঠানগুলো হলো-ফাস্ট জনতা মিউচ্যুয়াল ফান্ড, এবিবি ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, এআইবিএল ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, অলটেক্স ইন্ডাষ্ট্রিজ, অ্যাপেলো ইস্পাত, বিআইএফসি ফাইন্যান্স, সিএনএ টেক্সটাইল, ডিবিএইচ ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, এক্সিম ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, ফ্যামিলি টেক্স, ফারইস্ট ফাইন্যান্স, ফাস ফাইন্যান্স, এফবিএফ মিউচ্যুয়াল ফান্ড, ফার্স্ট ফাইন্যান্স, জেনারেশন নেক্সট, গ্রীনডেল্টা মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি অগ্রণী মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এমপ্লয়িজ ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি সোনালী মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি ইসলামী ব্যাংক, আইএফআইসি ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, আইএফআএল ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, ইন্টারন্যাশনাল লিজিং, কেয়া কসমেটিকস, এমবিএল ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, ন্যাশনাল ব্যাংক, এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড, নূরানি ডাইং, অলিম্পিক অ্যাক্সেসরিজ, পিএইচপি ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, পপুলার ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, প্রিমিয়ার লিজিং, প্রাইম ফাস্ট আইসিব মিউচ্যুয়াল ফান্ড, আরএন স্পিনিং, এসইএমএলএফ মিউচ্যুয়াল ফান্ড, স্ট্যান্ডার্ড ব্যাংক, তাল্লু স্পিনিং, ট্রাস্ট ব্যাংক ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, তুং হাই নিটিং, ইউনিয়ন কেপিট্যাল, ভিএএমএলবিডি মিউচ্যুয়াল ফান্ড, ভিএএমএলআবিবি মিউচ্যুয়াল ফান্ড, জাহিন স্পিনিং ও জাহিন টেক্সটাইল।

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরির অন্যান্য সংবাদ দেখুন